কুড়িগ্রামে নক্ষত্রের জন্ম


কুড়িগ্রামে নক্ষত্রের জন্ম

আমায় ভীষণ ভালো লাগা কাজ করছে ভাবছি তার কাছে ২.৫ সময় ক্লাশে শিক্ষা লাভের জন্য হলেও একবার যাই।
আমাদের আশেপাশে অনেকেই এমন কিছু কাজ করে যাচ্ছে নিরলস আমরা অনেকে তা লুকিয়ে ফেলি...। ভালোকাজটিকে আঙুল দিয়ে দেখিয়ে দিন আমি পারি নাই ও পারছে।
ছোট বকসীর প্রতি অনিঃশেষ শুভেচ্ছা শুভকামনা অশেষ।



তথ্যসূ্ত্র- মুনছোপা তৃপ্তি পরিচালক, সেফটি স্কুল,ফেসবুক হতে ছোট বকসীর যখন চার বছর বয়স তখন আমি বাড়ি ছেড়েছি! ওর বেড়ে ওঠা কাছে থেকে দেখার সৌভাগ্য হয়নি আমার,

চোখ বন্ধ করে কল্পনায় ছোটাছুটি দেখতাম গত তিনমাস থেকে সে গ্রামের পাঁচটা বাচ্চাকে বিনামূল্যে দিনে ২.৩০ থেকে ৩ ঘন্টা সময় দিচ্ছে।

একাডেমিক সিলেবাস না, মূলত সাধারণ গণিত, ইংরেজি ও নানা রকম সৃজনশীল কাজের মাধ্যমে বাচ্চাদের সময় দিয়ে যাচ্ছে স্টুডেন্টের জন্য তাকে যে সকাল ৬ টায় ঘুম থেকে উঠে এটা ভেবেই আমি বিস্মিত হই!



এখন ওর বয়স প্রায় ১৮, এ বছর এসএসসি পরীক্ষা দিবে! দেখতে দেখতে বড় হয়ে গেলো বাবু কিন্তু এত বড় হয়ে গেলো এটা ভাবিনি! আমরা অনেকেই পরবর্তী প্রজন্ম নিয়ে খুব চিন্তিত হই কিন্তু আমার মাঝে মাঝে মনে হয়, এদের হাতেই পৃথিবী তুলে দিয়ে নিশ্চিতে চলে যাওয়া যাবে!

Comments

Popular posts from this blog

কুড়িগ্রামে সুবিমল মিশ্র, সন্দীপ দত্ত ও শাহেদ শাফায়েতের স্মরণসভা অনুষ্ঠিত

মিজান খন্দকার সাহিত্য পুরস্কার’ পাচ্ছেন কবি শামীম সৈকত

মোকলেছুর রহমানের নতুন কবিতার বই ‘সব বৃক্ষ মহোদয় হয় না’